স্টেইনলেস স্টিল পাইপ মরিচা না

স্টেইনলেস স্টিল অক্সিজেনের পরমাণুগুলিকে ক্রমাগতভাবে জমে ও জারণ থেকে নিরস্ত করার জন্য এর তলদেশে গঠিত একটি খুব পাতলা, কঠিন, সূক্ষ্ম এবং স্থিতিশীল ক্রোমিয়াম সমৃদ্ধ অক্সাইড ফিল্ম (প্রতিরক্ষামূলক ফিল্ম) এর উপর নির্ভর করে, যাতে জারা প্রতিরোধের ক্ষমতা অর্জন করতে পারে। একবার যদি কোনও নির্দিষ্ট কারণ হয়, প্রতিরক্ষামূলক ফিল্মটি অবিচ্ছিন্নভাবে ভেঙে যায়, বাতাসে বা অক্সিজেনের অণুগুলি অবিচ্ছিন্নভাবে প্রবেশ করবে বা ধাতব মধ্যে লোহা পরমাণুগুলি অবিচ্ছিন্নভাবে পৃথক হবে, আলগা লোহার অক্সাইড গঠন করবে এবং স্টেইনলেস স্টিলের পাইপের পৃষ্ঠ হবে অবিচ্ছিন্ন মরিচা


স্টেইনলেস স্টিলের পাইপের সাধারণ জারা এবং মরিচা নিম্নরূপ:

১. আর্দ্র বাতাসে, ধুলো এবং স্টেইনলেস স্টিলের নলের মধ্যে ঘনীভবন জল একটি মাইক্রো ব্যাটারি গঠন করে, যা বৈদ্যুতিক রাসায়নিক বিক্রিয়ায় পরিচালিত করে এবং প্রতিরক্ষামূলক ফিল্মটি ভেঙে যায়, যাকে বৈদ্যুতিক জারা বলে called

২. স্টেইনলেস স্টিলের নলের পৃষ্ঠটি জৈব পদার্থের রস (যেমন তরমুজ, উদ্ভিজ্জ, নুডল স্যুপ, কফ ইত্যাদি) মেনে চলে, যা জল এবং অক্সিজেনের অবস্থার অধীনে জৈব অ্যাসিড গঠন করে এবং জৈব অ্যাসিডের জারা ধাতব পৃষ্ঠের দিকে জড়িত 2. একটি দীর্ঘ সময়ের জন্য ঘটবে।

৩. স্টেইনলেস স্টিলের পাইপের পৃষ্ঠটি অ্যাসিড, ক্ষার এবং লবণযুক্ত পদার্থ (যেমন ক্ষারযুক্ত জল এবং সজ্জার দেয়ালে চুনের জল স্প্ল্যাশিং) এর সাথে মেশানো হয়, যার ফলে স্থানীয় ক্ষয় ঘটে।

৪. দূষিত বায়ুতে (যেমন প্রচুর পরিমাণে সালফাইড, কার্বন অক্সাইড এবং নাইট্রোজেন অক্সাইডযুক্ত বায়ুমণ্ডলে) ঘনীভূত জলের মুখোমুখি হওয়ার সময় সালফিউরিক অ্যাসিড, নাইট্রিক অ্যাসিড, এসিটিক অ্যাসিড তরল ইত্যাদি তৈরি হয়, যা রাসায়নিক ক্ষয় সৃষ্টি করে।


এই অবস্থাগুলি স্টেইনলেস স্টিল পাইপের পৃষ্ঠের ক্ষয় এবং জীবাণুতে প্রতিফলিত হয়। এই পরিস্থিতিতেগুলির প্রধান কারণ হ'ল স্টেইনলেস স্টিলের পাইপটি সাধারণ সময়ে ভালভাবে রক্ষণাবেক্ষণ এবং পরিষ্কার করা হয় না, ফলস্বরূপ ldালাইয়ের স্ল্যাগ, পেইন্ট বা পৃষ্ঠের আবরণ পড়ে যায়, ফলে স্টেইনলেস স্টিলের পাইপ মরিচা পড়ে যায়। তদ্ব্যতীত, স্টেইনলেস স্টিল পাইপের ব্যবহারের পরিবেশও মরিচা বাড়ে যাওয়ার একটি প্রধান কারণ factor উদাহরণস্বরূপ, উপকূলীয় অঞ্চল এবং নিম্ন মানের পানির গুণাগুণযুক্ত অঞ্চলে যদি এটি দীর্ঘ সময়ের জন্য এই পরিবেশে থাকে তবে স্টেইনলেস স্টিলের ফলে মিল্ডি স্পট তৈরি হবে, যা স্টেইনলেস স্টিলের পাইপ মরিচায় নেতৃত্ব দেবে।


স্টেইনলেস স্টিল পাইপ ব্যবহারের সময়, সুরক্ষা, নিয়মিত রক্ষণাবেক্ষণ এবং পরিষ্কারের দিকে মনোযোগ দেওয়া প্রয়োজন এবং স্টেইনলেস স্টিলের পাইপের পৃষ্ঠের সাথে কাদা, পেইন্ট, সিমেন্ট, পেইন্ট এবং অন্যান্য পদার্থ সংযুক্ত না করার চেষ্টা করা উচিত। যদি পানি থাকে একটি দীর্ঘ সময়ের জন্য স্টেইনলেস স্টিল পাইপ পৃষ্ঠের দাগ, এটি সময় পরিষ্কার করা প্রয়োজন, অন্যথায় এটি মরিচা হবে, স্টেইনলেস স্টিল পাইপের ব্যবহার কার্যকারিতা এবং পরিষেবা জীবনকে প্রভাবিত করবে।